শাহিদ মোস্তফা শাহিদ,কক্সবাজার সদর

কক্সবাজার সদরের পোকখালী ও চৌফলদন্ডীর মধ্যবর্তী এলাকার বাইন্যাজুরা এলাকার পশ্চিমে মহেশখালী চ্যানেলের সাগরে শখের বসে মাছ শিকার করতে গিয়ে কাল বৈশাখীর কবলে পড়ে নৌকা ডুবে ২ মাদ্রাসা ছাত্র ২০ ঘন্টা ধরে নিখোঁজ রয়েছে। সন্ধান ও উদ্ধার অভিযানে সাগরে নেমেছে তাদের স্বজন ও এলাকাবাসীরা।নিখোঁজরা হল জালালাবাদ বাহারছড়া এলাকার আবুল হাইয়ের ছেলে শফিউল্লাহ(১৬) বর্তমান ঠিকানা ডুলহাজারা উরু বনিয়া ও পোকখালী ইউনিয়নের দঃ নাইক্যংডিয়ার মৌলভী নুরুল ইসলামের পুত্র লোকমান হাকিম(১৬)।তারা দুইজনেই নাইক্যংডিয়া এসটি দাখিল মাদ্রাসার ছাত্র।৩০ এপ্রিল  বিকাল ৪ টার দিকে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে মহেশখালী চ্যানেলের সাগরে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, নিখোঁজ দুই ছাত্রসহ আরো ৬ বন্ধু শখের বসে বড়শি নিয়ে সাগরে মাছ শিকার করতে যায়। এ সময় কাল বৈশাখীর তান্ডবে তাদের বহনকৃত নৌকাটি সাগরে ডুবে যায়। ৬ জন সাঁতার কেটে কুলে ফিরে আসতে পারলেও এ দুইজন ২০ ঘন্টা যাবত নিখোঁজ রয়েছে।এদিকে তাদের স্বজনরা  উৎকন্ঠায় রয়েছে। নিখোঁজ শফিউল্লাহর মামাত ভাই জালালাবাদ ৫নং ওয়ার্ডের মেম্বার নুরুল আলম জানায়, তারাও খবর পেয়ে সাগরের কুল,চর ও চিংড়ি প্রজেক্টের আশে পাশে এবং প্যারবনে সন্ধান চালাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে পোকখালী ইউনিয়নের চেয়ারম্যান রফিক আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পরিষদের পক্ষ থেকে তাৎক্ষনিক বোট ও নৌকা নিয়ে সাগরে লোকজন পাঠানো হয়েছে।তারা উদ্ধার অভিযান চালাচ্ছে। তিনি এ ঘটনায় মর্মাহত বলে জানিয়ে আরো বলেন সন্ধান না পাওয়া পর্যন্ত পরিষদের পক্ষ থেকে যা যা করতে হয় করব।